Friday, June 29, 2018

নরসিংদীতে ওসি ও ইউএনও কর্তৃক মসজিদ ও আযান বন্ধের চেষ্টার সত্যতা মিলেছে (ভিডিও সহ)


স্টাফ রিপোর্টারঃ নরসিংদীর বেলাবো থানার ওসি এবং ইউএনও কর্তৃক দুলালকান্দি গ্রামের একটি মসজিদে নামাজ ও আযান বন্ধে হুমকীর সত্যতা স্বীকার করেছেন এলাকাবাসী মুসুল্লীরা। বেলাবো থানার ওসি জাবেদ মাহমুদ  ইউএনও উম্মে হাবীবার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করে এলাকাবাসী মুসুল্লীরা মসজিদ বন্ধের হুমকীর সত্যতা স্বীকার করেন।

উল্লেখ্য কিছুদিন পূর্বে ফেসবুকে ভাইরাল হওয়া এক খবরে প্রচারিত হয়, নরসিংদীর বেলাবো থানার ওসি জাবেদ মাহমুদ এবং ইউএনও উম্মে হাবীবা দুলালকান্দি গ্রামে একটি মসজিদে আযান দিতে বাধা দিচ্ছে এবং মসজিদটি তুলে দেয়ার ঘোষণা দিয়েছে। বিষয়টি ফেসবুকে প্রচার হলে ইউএনও ও ওসি পুরো ঘটনা অস্বীকার করেন। কিন্তু দিগন্তবার্তার২৪ এর কাছে ঘটনার কয়েকটি অডিও এবং ভিডিও এবং ছবি হস্তগত হয়েছে। যেখানে মসজিদ বন্ধে ওসি এবং ইউএনওর হুমকী দেয়ার সত্যতা নিশ্চিত করেন মুসল্লীরা। তারা জানান, মসজিদে নামাজ পড়লে মুসল্লীদের ধরে নেয়ার হুমকি দেয়া হয় পুলিশ প্রশাসন থেকে।

এদিকে, মসজিদে নামাজ ও আজানে বাধা দেয়ার খবর ফেসবুকে শেয়ার করায় নিরীহ দুই এলাকাবাসীকে গ্রেফতার করেছে পুলিশ। এদের একজন দুলাল কান্দি গ্রামের বাবুল মিয়া। বাবুল মিয়াকে থানা হাজতে নিয়ে কঠিন নির্যাতন করার অভিযোগ করেছে এলাকাবাসী। এলাকাবাসী আরো জানিয়েছে, ঐ মসজিদের রেজিস্ট্রিকৃত দলিল রয়েছে, কিন্তু তারপরও প্রশাসন ও পুলিশের এ ধরনের পদক্ষেপ বেআইনী। ইসলামবান্ধব আওয়ামী সরকারের আমলে ওসি ও ইউএনওর এ ধরনের ধর্মবিরোধী পদক্ষেপের তীব্র নিন্দা জানিয়েছে তাদের কঠোর শাস্তি এবং প্রত্যাহার দাবি করেছে এলাকাবাসী।

[নিরাপত্তার কথা চিন্তা করে মুসল্লীর মুখের ছবি ঢেকে দেয়া হলো]


সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুনঃ

প্রকাশকঃ

দিগন্ত বার্তা ২৪'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা সম্পূর্ণ বে আইনি।

0 facebook: